AsiaNews24 | News Details

স্কোরার মেসি থেকে এখন অ্যাসিস্ট মেসি?

Category : Sports | Sub Category : Football Posted on 2020-10-17 01:51:00


স্কোরার মেসি থেকে এখন অ্যাসিস্ট মেসি?

গোলের পর গোল করাই তার নেশা। বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাও তিনি। আরো কত রেকর্ডে ঠাঁসা মেসির ক্যারিয়ার। অথচ সেই মেসি ইদানিং বলছেন, তার নাকি গোলের নেশাটা আগের মতো নেই। এখন গোল করার চেয়ে সতীর্থদের দিয়ে করানোই তার ভালো লাগে।
অথচ সেই ২০০৯ সাল থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে পাল্লা দিয়ে গোল করে আসছেন মেসি। বার্সার ক্যারিয়ারে ৭৩৪ ম্যাচে করেছেন সর্বোচ্চ ৬৩৫ গোল। আর অ্যাসিস্ট, মানে গোল বানিয়ে দিয়েছেন ২৫৬টি।

কথা ও কাজে মিল আছে মেসির। গোলের নেশা কমে যাচ্ছে সেই প্রমাণ দেখুন গত মৌসুমে। গেল মৌসুমে লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ ‘অ্যাসিস্ট’-এর রেকর্ড গড়েন তিনি। ২১টি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। এই ভূমিকা নিয়ে তিনি কথা বলেছেন আর্জেন্টিনার মাসিক সাময়িকী ‘গারগান্তা পোদেরসা’র সঙ্গে, ‘এখন গোলের নেশা কমেছে। দলগত খেলায় যতটা সম্ভব অবদান রাখার চেষ্টা করি।’

সাক্ষাতকারে চলমান মহামারি করোনা নিয়েও কথা বলেছেন মেসি, ‘মহামারির এ সময়ে আমাদের মৌলিক প্রয়োজনীয় জিনিসগুলি যেমন পানি, খাবার ও বিদ্যুৎ নিশ্চিত করতে হবে।’

এ বছরের শুরুতে করোনার বিপক্ষে লড়াইয়ে ১ মিলিয়ন ইউরো দান করেন মেসি। বার্সেলোনার হাসপাতাল এবং আর্জেন্টিনায় চিকিৎসাসেবায় ব্যয় করা হয়েছে।


Leave a Comment: