AsiaNews24 | News Details

ডি ভিলিয়ার্সের আরও একটি মাইলফলক

Category : Sports | Sub Category : Cricket Posted on 2020-11-01 02:54:07


ডি ভিলিয়ার্সের আরও একটি মাইলফলক

আরও একটি মাইলফলক স্পর্শ করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টির ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে ৯ হাজার রানের রেকর্ড গড়েছেন ডি ভিলিয়ার্স। 


আরব আমিরাতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২৪ রান করার পথে ৯ হাজারি ক্লাবে পৌঁছান রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ৩২৩ ম্যাচে অংশ নিয়ে এই রেকর্ড গড়েন তিনি। 


এবিডি ভিলিয়ার্সের আগে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টিতে ৯ হাজার রানের রেকর্ড গড়েছেন ক্রিস গেইল, কায়রন পোলার্ড, শোয়েব মালিক, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও ব্রান্ডন ম্যাককালামরা।  


ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে মারকাটিং ব্যাটিং করে ৪১০ ম্যাচে ২২টি সেঞ্চুরি আর ৮৫টি ফিফটির সাহায্যে ৩৮.৩৩ গড়ে রেকর্ড ১৩ হাজার ৫৭২ রান সংগ্রহ করেছেন।

 

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহে গেইলের পরেই রয়েছেন জাতীয় দলে তার সতীর্থ কায়রন পোলার্ড। ক্যারিবীয় এ অলরাউন্ডার ৫২৫ ম্যাচে অংশ নিয়ে একটি সেঞ্চুরি আর ৫১টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ১০ হাজার ৪২৫ রান। এ তালিকায় তৃতীয় পজিশনে রয়েছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। তিনি ৪০১ ম্যাচে অংশ নিয়ে ৬৩ ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ১০ হাজার ১৪৫৯ রান।

Leave a Comment: